Type Here to Get Search Results !

১২ সিটি কর্পোরেশন মেয়রকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি, প্রশাসক নিয়োগ

১২ সিটি কর্পোরেশন মেয়রকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি, প্রশাসক নিয়োগ

সিটি করপোরেশনের মেয়রদের অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার (১৯ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

নিজস্ব প্রতিবেদক

সিটি করপোরেশনের মেয়রদের অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

সোমবার (১৯ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

বর্তমানে দেশের ১২ সিটি করপোরেশনে ১২ জন মেয়র রয়েছেন।

অপসারণ করা মেয়রদের স্থলে বসছেন প্রশাসক, তারাই দায়িত্ব পালন করবেন সিটি করপোরেশনগুলোর।

অপসারণ করা মেয়ররা হলেন: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন, নারায়নগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি, কুমিল্লা সিটির মেয়র তাহসীন বাহারকে অপসারণ করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪-এর আওতায় তাদের অপসারণ করা হয়েছে।

এর আগে দেশের সব (৪৯৩টি) উপজেলা পরিষদের চেয়ারম্যান, ৩২৩ পৌরসভার চেয়ারম্যান ও ৬০ জেলা পরিষদের চেয়ারম্যানকে অপসারণ করে সরকার। 

এদিকে ৪৯৫টি উপজেলা পরিষদের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) উপজেলা পরিষদের প্রশাসক পদে নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/273908/১২-সিটি-কর্পোরেশন-মেয়রকে-অপসারণ-করে-প্রজ্ঞাপন-জারি-প্রশাসক-নিয়োগ

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.