Type Here to Get Search Results !

বেড়েছে সবজি ও ডিমের দাম

বেড়েছে সবজি ও ডিমের দাম

নিজস্ব প্রতিবেদক

বেশিরভাগ সবজির দাম ২০ টাকা পর্যন্ত বেড়েছে। দাম বৃদ্ধির কারণ দেখানো হচ্ছে বৃষ্টি। আর সরবরাহ সংকটের দোহাই দিয়ে ডজনে পাঁচ টাকা বেড়েছে ডিমের দর। তবে আগের বাড়তি দামেই স্থির আছে অন্যান্য নিত্যপণ্য।

অন্তবর্তী সরকার দায়িত্ব নেয়ার পরের দুই তিন দিন নিতপণ্যের বাজারে কিছুটা স্বস্তির দেখা মিলেছিল। কিন্তু সেই স্বস্তি দীর্ঘ হয়নি। নানা অজুহাতে বাড়ছে পণ্যের দাম। এই যেমন সবজির দর। বৃষ্টির দোহাই দিয়ে দিনের ব্যবধানে সব ধরনের সবজিতে বেড়েছে ২০ টাকা পর্যন্ত। আর প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ২৮০ টাকায়। 

বিক্রেতারা বলছেন, পেঁপে বিক্রি হচ্ছে ৪০টাকা, করলা ৮০ টাকা, বেগুন-১০০-১২০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা কেজি, কাকরোল ৮০টাকা, শশা ৪০, পটল ৫০, গাজর ও টমেটো-১৫০, লাউ ৮০ টাকা পিস।

ক্রেতা জানান, কোনো কিছুর দাম কমেনি। বাজারে সব কিছুর অনেক দাম। গরীব মানুষ কিনে খাওয়ার মত দাম নেই বাজারে। 

এদিকে ডিমের ডজন মাস খানেক আগে একশো ৪৫ টাকায় স্থির থাকলেও বন্যার অজুহাতে দুদিনের ব্যবধানে ডজনে বেড়েছে ১০ টাকা পর্যন্ত। এছাড়া দীর্ঘদিন ধরেই চড়া আলু ও পেঁয়াজের দর। তবে সপ্তাহ ব্যবধানে প্রতি কেজি আলুতে পাঁচ আর পেঁয়াজে কমেছে ১০ টাকা পর্যন্ত।

অন্যসব নিত্যপণ্য বিক্রি হচ্ছে আগের বাড়তি দামেই। সাথে এখনো স্বস্তি আসেনি চালের বাজারে। 

ক্রেতারা বলছেন, আগের সরকারের আমলে তৈরি হওয়া সিন্ডিকেট আর কারসাজি বন্ধ না করতে পারলে বাজারে গেলে, দীর্ঘশ্বাস আর দীর্ঘ হতেই থাকবে।

চাল বিক্রেতা বলেন, চালের বাজার নিয়ন্ত্রণ করতে হলে মিলে যেতে হবে। মিল যদি কন্ট্রল করা যায় তাহলে পাইকারি বাজারে দামের প্রভাব পড়বে না।

বাংলাদেশ জার্নাল/এমপি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/business/274165/বেড়েছে-সবজি-ও-ডিমের-দাম

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.