Type Here to Get Search Results !

টি-টোয়েন্টি: বিশ্বরেকর্ড ফার্গুসনের

টি-টোয়েন্টি: বিশ্বরেকর্ড ফার্গুসনের

ক্রীড়া ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এক ম্যাচ আগেই ছিটকে যায় নিউজিল্যান্ড। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে মাঠে নামে কিউইরা। সেই ম্যাচে বিশ্বরেকর্ড গড়েছেন কিউই পেসার লকি ফার্গুসন। ইতিহাসে সবচেয়ে ‘কৃপণ’ বোলিং করেছেন তিনি। 

সোমবার  (১৭ জুন) নিয়ম রক্ষার ম্যাচে পাপুয়া নিউগিনির বিরুদ্ধে খেলতে নামে কিউইরা। পাপুয়া নিউ গিনির বিপক্ষে চার ওভার বল করেছেন ফার্গুসন। এই চার ওভারই মেডেন করেছেন তিনি। মানে কোনো রানই হজম করেননি এই কিউই পেসার। সেইসঙ্গে নিয়ে ৩টি উইকেট।

এ দিন ফার্গুসন চারটি ওভারে কোনো রান হজম করেননি। চারটি ওভারই মেডেন। শুধু তাই নয়, তিনটি উইকেটও নিয়েছেন তিনি। টি-টোয়েন্টির ক্রিকেটে এত সফল বোলিং আর কারো নেই। 

২০২১ সালে পানামার বিরুদ্ধে কানাডার সাদ বিন জাফরও চারটি মেডেন ওভার করেছিলেন। তবে তিনি দুটি উইকেট পেয়েছিলেন। সেটাও ছাপিয়ে গিয়েছেন ফার্গুসন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এতদিন পর্যন্ত সর্বাধিক দু’টি মেডেনের ইতিহাস রয়েছে তিন বোলারের। তার মধ্যে এ বারের প্রতিযোগিতায় বাংলাদেশের তানজিম হাসান সাকিব নেপালের বিরুদ্ধে দু’টি মেডেন করেছিলেন। 

২০১২ সালে শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস জিম্বাবুয়ের বিরুদ্ধে এবং ভারতের হরভজন সিংহ ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি করে মেডেন করেছিলেন।

এদিন ফার্গুসন পাপুয়া নিউগিনির অধিনায়ক আসাদ ভালা, চার্লস আমিনি এবং চাদ সোপারকে আউট করেন। কেউই তার বিরুদ্ধে রান করতে পারেননি।

বাংলাদেশ জার্নাল/এফএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/270152/টি-টোয়েন্টি-বিশ্বরেকর্ড-ফার্গুসনের

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.