Type Here to Get Search Results !

আমরা গুজব ছড়ালাম কোথায়: মির্জা ফখরুল

আমরা গুজব ছড়ালাম কোথায়: মির্জা ফখরুল

‘সেন্টমার্টিন নিয়ে বিএনপি গুজব ছড়াচ্ছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেন্টমার্টিনের বিষয়টি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

নিজস্ব প্রতিনিধি

‘সেন্টমার্টিন নিয়ে বিএনপি গুজব ছড়াচ্ছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেন্টমার্টিনের বিষয়টি আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা যাই বলুক না কেন, এটা তো সত্য সেখানে গোলাগুলি হচ্ছে, শুধু গোলাগুলি হচ্ছে না একপক্ষ থেকে গুলি আসছে এবং টেকনাফ থেকে সেন্টমার্টিন পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ হয়ে গেছে। এটাই বাস্তবতা, এখন বাস্তবতা তারা অস্বীকার করবে কী করে। কেন বিজিবির প্রধান যাচ্ছেন বার বার, কেন সেনাবাহিনীর প্রধান বলছেন- আমরা সতর্ক আছি। যেখানে ওবায়দুল কাদেরও বলছেন, আমরা সতর্ক আছি। তাহলে আমরা গুজব ছড়ালাম কোথায়? 

সোমবার (১৭ জুন) সকালে ঈদের নামাজ আদায় শেষে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।  এ সময় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, মিয়ানমার ও সেন্টমার্টিনের বর্তমান ইস্যু আমাদের কাছে গুরুত্বপূর্ণ। কারণ যে যাই বলুক এটাই সত্য যে সেখানে গোলাগুলি হচ্ছে। টেকনাফ থেকে সেন্টমার্টিনের সমস্ত জাহাজগুলো বন্ধ হয়ে গেছে। এই সত্যকে তারা (আওয়ামী লীগ) অস্বীকার করবে কীভাবে। তাদের বিজিবির প্রধান সেখানে যাচ্ছে বারবার। সেনাবাহিনীর প্রধান বারবার বলছেন যে আমরা সতর্ক আছি। তাহলে আমরা (বিএনপি) গুজব ছড়ালাম কোথায়?। এটাতো বাস্তবতা যে সেন্টমার্টিনের সঙ্গে মিয়ানমারের ঘটনাবলির একটা সমস্যা তৈরি হয়েছে। সেই সমস্যার কারণে সেন্টমার্টিনে জাহাজ যেতে পারছে না, খাদ্য যেতে পারছে না। সেখানকার যারা অধিবাসী তারা অত্যন্ত কষ্টের মধ্যে দিন পার করছে। তারা নিরাপত্তার অভাববোধ করছে।  

সংলাপ সম্পর্কিত প্রধান নির্বাচন কমিশনারের দেওয়া বক্তব্য প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, আমরা কখনই আলোচনার বিরুদ্ধে নই, সংলাপেরও বিরুদ্ধে নই। কিন্তু সংলাপটা হবে কার সঙ্গে? সংলাপের উদ্যোগ নেবে কে? নির্বাচন কমিশন তো বলবে আমার কোনো ক্ষমতা নেই। এখন নির্বাচন কমিশনার সংলাপ নিয়ে কথা বললে তো হবে না, যার ক্ষমতা আছে, যারা ক্ষমতাকে দখল করেছে তাদেরকে সংলাপের বিষয়ে উদ্যোগ নিতে হবে, কথা বলতে হবে। এটা শুধু আমাদের দাবি না, দেশের ৬৩টি দলের দাবি- অবাধ নিরপেক্ষ নির্বাচন হতে হলে একটা নিরপেক্ষ সরকার হতে হবে। সে কারণে প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল সাহেবের প্রথম যে উদ্যোগটা নেওয়া উচিত ছিল পদত্যাগ করা। সেটা করলে সবাই খুশি হতো, তিনিও সম্মানিত বোধ করতেন এবং এই সরকারকে যদি বোঝাতে পারেন, তাহলে বুঝতে হবে হাবিবুল আউয়াল সাহেবের এই কথার মূল্য আছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/270104/আমরা-গুজব-ছড়ালাম-কোথায়-মির্জা-ফখরুল

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.