Type Here to Get Search Results !

রোববার গেলেন কাদের, ফখরুল যাবেন কাল, কি হচ্ছে সিঙ্গাপুরে!

রোববার গেলেন কাদের, ফখরুল যাবেন কাল, কি হচ্ছে সিঙ্গাপুরে!

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এখন সিঙ্গাপুরে অবস্থান করছেন। রোববার (৩ মার্চ) নিয়মিত চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যান। এর একদিন পর সোমবার (৪ মার্চ) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সিঙ্গাপুরে যাচ্ছেন চিকিৎসার জন্য। 

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এখন সিঙ্গাপুরে অবস্থান করছেন। রোববার (৩ মার্চ) নিয়মিত চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যান। এর একদিন পর সোমবার (৪ মার্চ) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সিঙ্গাপুরে যাচ্ছেন চিকিৎসার জন্য। 

এমতাবস্থায়, দেশের দুই শীর্ষ রাজনৈতিকের একই সময়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুর অবস্থান নিয়ে নানা আলোচনার জন্ম দিয়েছে। আলোচনা রয়েছে, তারা দেশের পরিস্থিতি নিয়ে কোনো গোপন বৈঠক করতেই একেই সময়ে সিঙ্গাপুরে যাচ্ছেন। চিকিৎসা নেয়ার বিষয়টি মূলত গৌণ। তবে এমন বৈঠকের বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি দেশের শীর্ষ দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির কাছ থেকে।

আওয়ামী লীগ জানায়,নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন ওবায়দুল কাদের। দলটি জানায়, ২০১৯ সালে এনজিওগ্রাম করার পর ওবায়দুল কাদেরের হৃদপিণ্ডের রক্তনালিতে তিনটি ব্লক ধরা পড়ে। পরে ভারতের চিকিৎসক দেবী শেঠি ঢাকায় এসে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে যাওয়ার পরামর্শ দেন। 

এরপর ওই বছরের ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। ২০ মার্চ ওই হাসপাতালে তার বাইপাস সার্জারি হয়। এরপর থেকে ফলো-আপ চিকিৎসার জন্য নিয়মিত সিঙ্গাপুর যান ওবায়দুল কাদের।

এদিকে এ বিষয়ে বিএনপি থেকে জানানো হয়েছে, চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে স্ত্রী রাহাত আরা বেগমও যাবেন। সোমবার (৪ মার্চ ) সিঙ্গাপুরের উদ্দেশে মির্জা ফখরুলের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে। চিকিৎসা শেষে আগামী ১৮ মার্চের দিকে তিনি দেশে ফিরতে পারেন।

এর আগে, সর্বশেষ গত বছরের ২৪ আগস্ট চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গিয়েছিলেন ফখরুল। এক সপ্তাহ চিকিৎসা শেষে ২ সেপ্টেম্বর দেশে ফিরেন তারা।

সাড়ে তিন মাস কারাগারে থাাকার পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা ফখরুল। তবে কারাগারে থাকার সময় তার প্রায় ছয় কেজি ওজন কমে যায় বলে বিএনপির ভাইস চেয়ারম্যান ও চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান। এরপর শারীরিক চেক আপের জন্য ১৭ ফেব্রুয়ারি শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে গিয়ে চিকিৎসক দেখান ফখরুল। চিকিৎসকের পরামর্শে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

মির্জা ফখরুল এবার কারামুক্তির পর থেকে রাজনীতিতে তেমন সক্রিয় নন। রাজনৈতিক কোনো কর্মসূচিতে অংশ নেননি। তবে গত ২৪ ফেব্রুয়ারি গুলশানের একটি হোটেলে সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী আফরিন আখতারের সঙ্গে বৈঠক করেন ফখরুল।

তবে দুই দলের সূত্রেই জানা গেছে, একই শহরের একই হাসপাতালে দুইজন চিকিৎসা করাবেন। দুজনই দেশের রাজনীতিতে সিনিয়র নেতা। দীর্ঘদিনের পরিচয় তাদের। দেখা হলে দুই নেতার মধ্যে আলোচনা ও আড্ডা হতেই পারে। এই নিয়ে বাড়তি ভাবনার কিছু নেই।

বাংলাদেশ জার্নাল/এসএস

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/263018/রোববার-গেলেন-কাদের-ফখরুল-যাবেন-কাল-কি-হচ্ছে-সিঙ্গাপুরে

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.