Type Here to Get Search Results !

আইসিসির মাসসেরা ক্রিকেটার বাংলাদেশি নাহিদা

আইসিসির মাসসেরা ক্রিকেটার বাংলাদেশি নাহিদা

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসাবে চলতি বছেরের নভেম্বরের আইসিসির সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নাহিদা আক্তার। তিনি গত মাসেও মনোনয়ন পেয়েছিলেন, কিন্তু সেবার জিততে পারেননি। তবে এবার ঠিকই জিতে নিলেন পুরস্কার।

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসাবে চলতি বছেরের নভেম্বরে আইসিসির সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নাহিদা আক্তার। তিনি গত মাসেও মনোনয়ন পেয়েছিলেন, কিন্তু সেবার জিততে পারেননি। তবে এবার ঠিকই জিতে নিলেন পুরস্কার।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ পারফরম্যান্স করে এ পুরস্কারটি নিজের করে নিলেন বাংলাদেশি বাঁহাতি এ স্পিনার। পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথমটিতে নাহিদা ৩০ রানে নেন ৩ উইকেট। শেষটিতে ২৬ রান দিয়ে নেন সমান উইকেট। মাঝখানে দ্বিতীয় ম্যাচ যখন সুপার ওভারে গড়ায়, তখন সেই ওভারে মাত্র ৭ রান দিয়ে নেন ২ উইকেট নিয়ে দলকে জেতান।

পুরস্কার জিতে নাহিদা বলেন, ক্রিকেট বিশেষজ্ঞ বিশিষ্ট প্যানেলের কাছ থেকে এমন স্বীকৃতি পাওয়াটা বেশ বড় ব্যাপার এবং আইসিসি মাসসেরা নারী ক্রিকেটার পুরস্কার জেতাটা আমার প্রেরণার উৎস হয়ে থাকবে। সাম্প্রতিক সময়ে আমরা অসাধারণ ক্রিকেট খেলেছি এবং দল হিসেবে যে সাফল্যের স্বাদ আমরা পেয়েছি তাতে অবদান রাখতে পেরে আমরা খুবই খুশি। আমার ওপর আস্থা রাখার জন্য ও মানসম্পন্ন প্রতিপক্ষের বিপক্ষে চাপের মুহূর্তে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে দেওয়ার জন্য অবশ্যই আমার কোচ, অধিনায়ক ও সতীর্থদের ধন্যবাদ দেওয়া উচিত। 

পুরস্কার জেতার লড়াইয়ে নাহিদার প্রতিদ্বন্দ্বী ছিলেন আরেক বাংলাদেশি ফারজানা হক পিংকি। পাকিস্তানের বিপক্ষে সিরিজে ১১০ রান করেন তিনি। শেষ ম্যাচে  ৬২ রানের দারুণ ইনিংস খেলে জেতান দলকে। 

এদিকে মাসের সেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন ট্র্যাভিস হেড। বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন করেন বাঁহাতি এই ওপেনার। 

বাংলাদেশ জার্নাল/এসএপি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/255494/আইসিসির-মাসসেরা-ক্রিকেটার-বাংলাদেশি-নাহিদা

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.