Type Here to Get Search Results !

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবি

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের মুক্তির দাবি

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে।

বাংলাদেশ

প্রতিনিধি

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন হয়েছে। আজ সোমবার (১২ আগস্ট) দুপুরে নেত্রকোনা শহরের মোক্তারপাড়া এলাকায় পৌরসভা কার্যালয়ের সামনের সড়কে ‘নেত্রকোনা সর্বস্তরের জনগণ’-এর ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বিএনপির নেতা-কর্মী ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত সরকার ষড়যন্ত্রের মাধ্যমে মিথ্যা মামলা দিয়ে দীর্ঘ ১৭ বছর ধরে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে কারাগারে বন্দি করে রেখেছে। বর্তমান ছাত্র-জনতা ও গণঅভ্যুত্থানের সরকারের কাছে ন্যায়বিচার আশা করে নিঃশর্ত মুক্তির দাবি করছি।

প্রসঙ্গত, বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ২০০৭ সাল থেকে কারাগারে। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মামলায় তাকে মৃত্যুদণ্ড দেয়া হয়। এ ছাড়া ১০ ট্রাক অস্ত্র মামলায়ও লুৎফুজ্জামান বাবর ফাঁসির আসামি।

উল্লেখ্য, লুৎফুজ্জামান বাবর ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নেত্রকোণা-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রার্থী হিসেবে নেত্রকোণা-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। অষ্টম সংসদে তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/273421/সাবেক-স্বরাষ্ট্র-প্রতিমন্ত্রী-বাবরের-মুক্তির-দাবি

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.