Type Here to Get Search Results !

অনিয়মিত ছাত্রদের ১৫ দিনের মধ্যে হল ছাড়ার নির্দেশ

অনিয়মিত ছাত্রদের ১৫ দিনের মধ্যে হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :: own-reporter

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শেখ মুজিবুর রহমান হলে স্নাতকোত্তর সম্পন্নকারী অথবা নিয়মিত ছাত্রত্ব নেই, এমন শিক্ষার্থীদের আগামী ১৫ দিনের মধ্যে সিট বাতিল করে হল ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে বঙ্গবন্ধু হলের দায়িত্বপ্রাপ্ত প্রভোস্ট মো. রাকিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে স্নাতকোত্তর সম্পন্নকারী বা নিয়মিত ছাত্রত্ব নেই এমন শিক্ষার্থীদের আগামী ১৫ দিনের মধ্যে (২৩-০৮-২০২৪ ইং পর্যন্ত) হলের সমস্ত বকেয়া পরিশোধ করে সিট বাতিল করতে বলা হয়েছে। 

পাশাপাশি যেসকল বিভাগে স্নাতকোত্তর প্রোগ্রাম চালু নেই সে সকল বিভাগে স্নাতক সম্পন্নকারীদের ক্ষেত্রে এই আদেশ কার্যকর হবে বলে জানানো হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে হলের আবাসিক শিক্ষার্থীদের দ্রুত হলে উঠা এবং আবাসিক শিক্ষার্থী নয় এমন কেউ হলে অবস্থান করতে পারবে না বলেও জানানো হয়।

এর আগে গত মঙ্গলবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের নজরুল ভাস্কর্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ হলে অবৈধভাবে দখলকৃত সিট বাতিলসহ ৭ দফা দাবি জানান। 

এসময় ২৪ ঘণ্টার মধ্যে হলে অবৈধভাবে সিট দখলকৃত সকলকেই উপস্থিত থেকে নিজেদের জিনিসপত্র নিজ দায়িত্বে সরিয়ে নেওয়া এবং নিজ নিজ রুমের চাবি হল প্রশাসনের কাছে জমা দেয়ার দাবি জানায় শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এফএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/273207/অনিয়মিত-ছাত্রদের-১৫-দিনের-মধ্যে-হল-ছাড়ার-নির্দেশ

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.