Type Here to Get Search Results !

এইচএসসির স্থগিত পরীক্ষা ও একাদশের ক্লাস কবে ‍শুরু হবে, জানা গেল

এইচএসসির স্থগিত পরীক্ষা ও একাদশের ক্লাস কবে ‍শুরু হবে, জানা গেল

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে সহিংস কর্মকাণ্ডের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্থগিত হয়েছে এইচএসসির ৮টি পরীক্ষা।

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে সহিংস কর্মকাণ্ডের কারণে শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় স্থগিত হয়েছে এইচএসসির ৮টি পরীক্ষা। নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না একাদশ শ্রেণির ক্লাসও। এমতাবস্থায় শিক্ষার্থী-অভিভাবকদের কপালে দুশ্চিন্তার ভাঁজ। এদিকে শিক্ষাবোর্ড বলছে, ১১ আগস্টের পর নতুন সূচিতে শুরু হবে স্থগিত পরীক্ষা। দ্রুত ভর্তি প্রক্রিয়া শেষে ৬ আগস্ট থেকে শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস।

জুলাইয়ের মাঝামাঝি থেকেই শুরু হওয়া কোটা সংস্কার আন্দোলন আর সংঘটিত অস্থিরতায় থমকে যায় পুরো দেশ। সংঘাত-সহিংসতা পুরো দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। গত ১৮ জুলাই থেকে পহেলা আগস্ট পর্যন্ত চলমান এইচএসসি ও সমমানের আটটি বিষয়ের পরীক্ষা স্থগিত করার হয়েছে।

বাংলাদেশ আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার বলছেন, ১১ আগস্টের পর ক্রমান্বয়ে অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া পরীক্ষাগুলো। স্থগিত হওয়া পরীক্ষাগুলো নিতে যতদিন সময় লাগবে পরীক্ষার ফলাফল প্রকাশে ততদিন দেরি হবে।

অন্যদিকে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি অধ্যাপক তপন কুমার সরকারের সই করা জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪-২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের কলেজে ভর্তি কার্যক্রম অনিবার্য কারণে বন্ধ আছে। দেশের সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ভর্তি কার্যক্রমের সময়সীমা আগামী ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পুনর্নির্ধারণ করা হলো। একইসঙ্গে চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ৬ আগস্ট শুরু হবে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/272413/এইচএসসির-স্থগিত-পরীক্ষা-ও-একাদশের-ক্লাস-কবে-‍শুরু-হবে-জানা-গেল

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.