Type Here to Get Search Results !

বিশ্বকাপে যে ম্যাচগুলোর আম্পায়ার বাংলাদেশের সৈকত

বিশ্বকাপে যে ম্যাচগুলোর আম্পায়ার বাংলাদেশের সৈকত

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পেয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। এবার আরেকটি প্রথমের সঙ্গে জড়িয়ে যাচ্ছে সৈকতের নাম। টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠের আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে ৪৭ বছর বয়সী সৈকতকে।

ক্রীড়া ডেস্ক

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা পেয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ  সৈকত। এবার আরেকটি প্রথমের সঙ্গে জড়িয়ে যাচ্ছে সৈকতের নাম।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই মাঠের আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয়েছে ৪৭ বছর বয়সী সৈকতকে। তাঁর সঙ্গী হিসাবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থ। বুধবার (২২ মে) আইসিসি তাদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশ সময় আগামী ২ জুন সকালে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সহ-আয়োজক যুক্তরাষ্ট্র ও প্রতিবেশী কানাডা। ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে হতে যাওয়া সেই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে সৈকতই হবেন প্রথম বাংলাদেশি, যিনি ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ পরিচালনা করবেন।

হাই-ভোল্টেজ ভারত ও পাকিস্তানের ম্যাচেও বাংলাদেশি সৈকতের উপস্থিতি থাকবে। তবে অনফিল্ডের বদলে ফোর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন সেদিন। ভারত ও পাকিস্তানের আরও ভিন্ন দুটি ম্যাচে অবশ্য ম্যাচ পরিচালনায় থাকবেন তিনি। ১৫ জুন ফ্লোরিডায় কানাডার বিপক্ষে ভারতের ম্যাচে সৈকত মাঠে থেকেই দায়িত্ব সামলাবেন। আর পরদিন একই মাঠে পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচে তার ভূমিকা হবে টিভি আম্পায়ারের।

সবমিলিয়ে চারটি ম্যাচে অনফিল্ড আম্পায়ারের কাজ পেয়েছেন সৈকত। আর দুই ম্যাচে পালন করবেন টিভি আম্পায়ারের দায়িত্ব। আরও দুটি ম্যাচে চতুর্থ আম্পায়ার হয়ে ম্যাচ পরিচালনার সুযোগ পেয়েছেন তিনি।

গ্রুপ পর্বের পর সুপার এইট, সেমি-ফাইনাল ও ফাইনালের দায়িত্ব পরে বণ্টন করা হবে। সুপার এইটেও যে একাধিক ম্যাচে সৈকতকে দেখা যাবে তা অনেকটা নিশ্চিত।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ৫ ম্যাচে আম্পায়ারিং করেছেন সৈকত। এ ছাড়া মেয়েদের দুটি ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৮ সালে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই দায়িত্বে দেখা গেছে তাঁকে। 

বাংলাদেশ জার্নাল/এসবিটি 

 

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/sports/268548/বিশ্বকাপে-যে-ম্যাচগুলোর-আম্পায়ার-বাংলাদেশের-সৈকত

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.