Type Here to Get Search Results !

ফখরুল-খসরুর জামিনের কাগজ কারা কর্তৃপক্ষের হাতে 

ফখরুল-খসরুর জামিনের কাগজ কারা কর্তৃপক্ষের হাতে 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জামিনে মুক্তির কাগজ কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে। বুধবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের বিএনপির এ দুই জ্যেষ্ঠ নেতার নেতার জামিন মঞ্জুর করেন। এরপরই তাদের বিরুদ্ধে ‘প্রোডাকশন ওয়ারেন্টসমূহ’ প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেন তাদের আইনজীবীরা।

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী জামিনে মুক্তির কাগজ কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে।

বুধবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের বিএনপির এ দুই জ্যেষ্ঠ নেতার নেতার জামিন মঞ্জুর করেন। এরপরই তাদের বিরুদ্ধে ‘প্রোডাকশন ওয়ারেন্টসমূহ’ প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেন তাদের আইনজীবীরা।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার আসামি পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ ওয়ারেন্ট প্রত্যাহার করেন। সেক্ষেত্রে বিএনপির শীর্ষ দুই নেতা বিকেলে কারামুক্ত হতে পারেন বলে জানিয়েছেন তদের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

সে সময় এ ব্যাপারে মেজবাহ জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে যেসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে সেসব মামলায় আদালত থেকে ওনারা জামিন পেয়েছেন। যেহেতু ওইসব মামলায় আদালতে হাজিরার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট ছিল, তাই সেই ওয়ারেন্টগুলো প্রত্যাহার করার আইনি বিধান রয়েছে।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। এ সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।

এ ঘটনার পর গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ জার্নাল/এমপি  

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/261739/ফখরুল-খসরুর-জামিনের-কাগজ-কারা-কর্তৃপক্ষের-হাতে 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.