Type Here to Get Search Results !

নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের সাথে বৈঠক হয়েছে: চুন্নু

নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের সাথে বৈঠক হয়েছে: চুন্নু

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের সাথে বৈঠক হয়েছে। আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে কথা হয়নি, প্রয়োজনও নেই। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য নির্বাচনের পরিবেশ নিয়ে আওয়ামী লীগের সাথে  বৈঠক হয়েছে। আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে কথা হয়নি, প্রয়োজনও নেই। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

জাপা মহাসচিব বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু আমাদের পার্টির চেয়ারম্যান এবং আমার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। আমরা ৬ ডিসেম্বর বৈঠকে বসেছিলাম। কৌশলগত কারণে স্থান ও সময় গোপন রাখা হয়।

তিনি বলেন, ওই বৈঠকে কথা হয়েছে নির্বাচন নিয়ে। ভোটার উপস্থিতির বিষয়ে কথা হয়েছে, খুবই সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা, তাদের স্বতঃস্ফূর্ততা ছিল। তারাও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্তরিক বলে মনে হয়েছে। বিগত নির্বাচনগুলোতে আমাদের অভিজ্ঞতা সুখকর নয়, এখনও শঙ্কা আছে। সুষ্ঠু ভোট হলে একানব্বই সালের মতো নিরব বিপ্লব হতে পারে। তাদের আশ্বাসে আমরা আশ্বস্ত। আমরা মনে করি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে শান্তিপূর্ণ নির্বাচন হবে।

এক প্রশ্নের জবাবে বলেন, রাজনীতিতে চূড়ান্ত সিদ্ধান্ত হয় না। প্রত্যেকটা দলের কৌশল থাকে, আমরা আমাদের কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছি। গতকাল আলোচনায় বিশ্বাস এসেছে। জাতীয় পার্টির পক্ষ থেকে এককভাবে ৩০০ আসনে নির্বাচন করার কথা বলে আসছে। তবে ভেতরে ভেতরে আসন সমঝোতার চেষ্টা চলছে বলে অনেক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, অ্যাড. রেজাউল ইসলাম ভুঁইয়া, শফিকুল ইসলাম সেন্টু।

বাংলাদেশ জার্নাল/আরমান/এএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/politics/255146/নির্বাচনের-পরিবেশ-নিয়ে-আওয়ামী-লীগের-সাথে--বৈঠক-হয়েছে-চুন্নু

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.